ইরাদ সিদ্দিকীর বিরুদ্ধে মামলা

ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেয়ার অভিযোগে বিএনপির বহিষ্কৃত নেতা তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে সিলেটে আরও একটি মামলা করেছেন এক আওয়ামী লীগ নেতা।

বৃহস্পতিবার সিলেট মহানগর আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ও সিলেট সিটি করপোরেশনের ২০নং ওয়ার্ড কাউন্সিলর আজাদুর রহমান আজাদ কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করেন।  মামলায় অভিযোগ করা হয়, গত ২৫ সেপ্টেম্বর রাতে ইরাদ আহম্মদ সিদ্দিকী তার নিজের ফেসবুক পাতায় একটি স্ট্যাটাস দিয়েছেন।

ওই স্ট্যাটাসে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও উসকানি দিয়েছেন। এছাড়া জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীকে নিয়ে নানা কটূক্তি করা হয়েছে। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলাটি দায়ের করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ওসি সোহেল আহমদ।  ইরাদ আহমেদ সিদ্দিকী বিএনপির প্রতিষ্ঠাকালীন স্থায়ী কমিটির সদস্য তানভীর আহমেদ সিদ্দিকীর ছেলে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ছেলের তোলা গুরুতর অভিযোগের কারণে ২০০৯ সালের ১৭ মার্চ দল থেকে তানভীর আহমেদ সিদ্দিকীকে বহিষ্কার করে বিএনপি। তানভীর সিদ্দিকীকে বহিষ্কারের আগে রাজধানীতে সংবাদ সম্মেলন করে তার ছেলে ইরাদ সিদ্দিকী নিজেকে ঢাকা সিটি করপোরেশনের মেয়র প্রার্থী হিসেবে ঘোষণা দেন। এ সময় তিনি বলেন, মেয়র পদে সমর্থনের জন্য বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তার কাছে পাঁচ কোটি টাকা চেয়েছিলেন। বিএনপি থেকে বহিষ্কারের পর বাবা-ছেলে রাজনীতিতে আর গুরুত্ব পাননি। তবে ইরাদ ফেসবুকে নিজের নামে একটি পেজ চালান যাতে তিনি নিজেকে ছায়া মেয়র হিসেবে পরিচয় দিয়ে আসছেন।

You might also like

Leave a Reply

শিরোনাম