ফের স্টেডিয়ামে জুয়া, আটক ২

আবারও স্টেডিয়ামের ভেতরে জুয়া খেলার ঘটনা ঘটেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগে। সোমবার বিপিএলের প্রথম ম্যাচ চলাকালে স্টেডিয়ামের গ্যালারি থেকে দুই জুয়াড়িকে আটক করা হয়।

সোমবার দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ঐ ম্যাচ চলাকালে গ্যালারিতে বসে ৩৬৫ নামক বেটিং ওয়েবসাইটের মাধ্যমে কুমিল্লার ব্যাটসম্যান শোয়েব মালিককে নিয়ে পাঁচ হাজার টাকার বাজি ধরেছিলেন দুই জুয়াড়ি।

জুয়াড়িরা বাজি ধরেছিলেন, ম্যাচে শোয়েব মালিক ২১ রান করবেন। বেটিংয়ের ইঙ্গিত পেয়ে বিসিবির দুর্নীতি দমন বিভাগ তাদের আটক করে এবং মিরপুর থানা পুলিশের কাছে সোপর্দ করে।

দুজনই বাজি ধরার কথা স্বীকার করেছেন। অনলাইন সংবাদমাধ্যম বাংলানিউজকে তাদের একজন বলেন, ‘আমরা নেটে (ইন্টারনেট) বাজি ধরেছিলাম। ৩৬৫ নামক একটি সাইটের সাথে বাজিটি ধরেছিলাম। ওই সাইটে আমরা একটি একাউন্ট খুলেছি। আমি পুরো টিম নিয়ে খেলিনি। প্লেয়ার নিয়ে খেলেছি। শোয়েব মালিকের রান নিয়ে ৫ হাজার টাকার আমি বেটিং খেলছিলাম। আমি বলেছি তিনি ২১ রান করবেন।’

আটককৃত দুই জুয়াড়ির বিরুদ্ধে কী ব্যবস্থা নেওয়া হবে জানতে চাইলে  উত্তরে মিরপুর থানার উপপরিদর্শক আঃ রাজ্জাক বলেন, ‘আমরা ওদের থানায় নিয়ে যাব। এরপর দুর্নীতি দমন বিভাগ এসে ওদের বিরুদ্ধে মামলা করবে।’

এর আগে গত ১৭ নভেম্বর মিরপুর থেকে বেটিংয়ের সাথে জড়িত প্রমাণে ১২ বিদেশিসহ ৭৭ জন জুয়ারিকে বিসিবি আটক করে পুলিশের কাছে হস্তান্তর করে। ৭৭ জন জুয়ারির মধ্যে ৬৫ জনই দেশি আর ১২ বিদেশির মধ্যে ১০ ভারতীয় ও বাকি দুইজন পাকিস্তানের।

বিশ্বের অনেক দেশে খেলাধুলা নিয়ে বাজি ধরা বৈধ হলেও বাংলাদেশে এটি অপরাধ হিসেবে গণ্য। বিপিএলের মতো হাই ভোল্টেজ আসরকে কেন্দ্র করে জুয়াড়িরা বরাবরই সক্রিয়। তবে এদের বিরুদ্ধে এখনও শাস্তিমূলক কোনো ব্যবস্থা গ্রহণ করতে দেখা যায়নি বিসিবিকে। চলমান বিপিএলের বাজিকে কেন্দ্র করেই চলতি মাসের শুরুতে খুন হন একজন বিশ্ববিদ্যালয় ছাত্র।

সূত্রঃ বিডিক্রিকটাইম ডট কম। 

You might also like

Leave a Reply

শিরোনাম