বোল্টকে ছাড়া জ্যামাইকা দ্বিতীয়

ধীর আগ্রহে তাঁর প্রতীক্ষায় ছিল অলিম্পিক স্টেডিয়ামের দর্শকরা। কিন্তু সবাইকে হতাশ করেছেন উসাইন বোল্ট। আজ ৪X১০০ মিটার রিলের হিটে তিনি অংশ নেননি। বিশ্বের দ্রুততম মানবের দেশও হিটে প্রথম হতে পারেনি। জাপানের পেছনে থেকে দ্বিতীয় হয়েছে জ্যামাইকা।

এই ইভেন্টের বিশ্ব রেকর্ড জ্যামাইকার দখলে। ২০১২ লন্ডন অলিম্পিকে স্বর্ণ জয়ের পথে ৩৬.৮৪ সেকেন্ড সময় নিয়ে রেকর্ডটা গড়েছিলেন বোল্ট আর তাঁর তিন সতীর্থ। আজকের হিটে অবশ্য বোল্টকে ছাড়া রেকর্ডের কাছাকাছিও টাইমিং করতে পারেনি জ্যামাইকানরা। দ্বিতীয় হিটে অংশ নেওয়া জ্যামাইকানদের সময় লেগেছে ৩৭.৯৪ সেকেন্ড। বোল্টের দেশকে চমকে দিয়ে প্রথম হওয়া জাপানের টাইমিং ছিল ৩৭.৬৮ সেকেন্ড। সেরা টাইমিং অবশ্য প্রথম হিটে অংশ নেওয়া যুক্তরাষ্ট্রের, ৩৭.৬৫ সেকেন্ড।রিলের ফাইনালের জন্য কোয়ালিফাই করেছে আটটি দল। দুই হিটের সেরা তিন দল জ্যামাইকা, জাপান, ত্রিনিদাদ, যুক্তরাষ্ট্র, চীন ও কানাডার সঙ্গে সপ্তম ও অষ্টম দল হিসেবে ফাইনালে অংশ নেওয়ার সুযোগ পেয়েছে যুক্তরাজ্য ও ব্রাজিল।
মেয়েদের ৪X১০০ মিটার রিলেতে একটা বড় অঘটন ঘটেছে। হিটে ব্যাটন ফেলে দেওয়ার কারণে ডিসকোয়ালিফাই হয়ে গেছে লন্ডন অলিম্পিকের চ্যাম্পিয়ন যুক্তরাষ্ট্র।

You might also like

Leave a Reply

শিরোনাম