মুফতি উসামার সঙ্গে শাকিবের কী আলোচনা?

প্রথমে ব্যবসায়ী, পরে চিত্রনায়ক। ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেতা অনন্ত জলিল এখন ধর্মকর্ম পালনে ব্যস্ত। দেশে ও বিদেশের বিভিন্ন মসজিদে গিয়ে ইসলামের দাওয়াত দিতে দেখা গেছে এই তারকাকে। অনন্ত জলিলের এই পরিবর্তনের পেছনে মুফতি উসামার বিশেষ ভূমিকা রয়েছে বলে মনে করা হয়।

এবার উসামার সঙ্গে দেখা গেলো চিত্রনায়ক শাকিব খানকে। সম্প্রতি তার সঙ্গে শাকিব খানের তোলা কিছু ছবি ভাইরাল হয়েছে ফেসবুকে। মুফতি উসামার ফ্যানপেজেও ছবিগুলো প্রকাশ হয়। সেখান থেকে বোঝা যায়, কোনো বিষয়ে গভীর আলোচনা করছেন মুফতি উসামা ও শাকিব খান।

মুফতি উসামার সঙ্গে শাকিব খানের ছবি দেখে কেউ কেউ ধারণা করছেন, ইসলামের দাওয়াত নিয়েই মুফতি উসামা শাকিবের সঙ্গে দেখা করেছেন। আবার কেউ কেউ বলছেন তাবলিগ জামাতে যোগ দিতে যাচ্ছেন শাকিব খান।

তবে মুফতি উসামার সঙ্গে শাকিবের কবে ও কোথায় এই ছবিগুলো তোলা হয়েছে বা সেখানে কী আলোচনা হয়েছে তা সঠিক জানা যায়নি। এ ব্যাপারে শাকিব খানের যোগাযোগ করা হলে তিনি মন্তব্য করতে রাজি হননি।

তবে ঢাকাই চলচ্চিত্রের অঘোষিত বরপুত্রের ঘনিষ্ঠজন জানায়, ধর্মকর্ম সম্পাদনে শাকিব কখনও আলসেমি করেন না। রূপালি পর্দার শাকিব যেমন হোক না কেন, বাস্তব জীবনে তিনি ভীষণ ধর্মভীরু। তিনি নামাজ আদায় করেন, রোজা পালন করেন। পাশাপাশি বিভিন্ন প্রতিষ্ঠানে অর্থ দেন। এর আগে পবিত্র মক্কা নগরী থেকে হজ্জও আদায় করেছেন।

উল্লেখ্য, ২০১৬ সালে বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাতে মুফতি উসামার সঙ্গে অংশ নিয়েছিলেন শাকিব। নিজের ব্যস্ত জীবনের মধ্য থেকে কিছু সময় বের করে সেখানে তারা একসঙ্গে নামাজ আদায় করেছেন এবং আখেরি মোনাজাতেও অংশ নিয়েছেন। ফলে আগে থেকেই শাকিবের সঙ্গে উসামার ভালো যোগাযোগ রয়েছে।

You might also like

Leave a Reply

শিরোনাম