শীতে বেছে নিন উপযুক্ত সৌন্দর্য্য সামগ্রী

শীতে ত্বকের বাড়তি যত্নের প্রয়োজন হয়। কারণ, এ সময় আবহাওয়া ত্বককে রুক্ষ করে তোলে। এজন্য সব সময় সৌন্দর্য্য পণ্য সঙ্গে রাখা চাই।

ফেসওয়াশ : শরীরের অন্যান্য অংশের চেয়ে মুখ সব সময় উন্মুক্ত অবস্থায় থাকে। তাই মুখে শরীরের অন্যান্য অঙ্গের চেয়ে বেশি ময়লা জমে। যে কারণে মুখ পরিষ্কারে সঠিক সামগ্রী বেছে নিতে হবে। এমন ফেসওয়াশ নির্বাচন করুন যাতে এই রুক্ষ আবহাওয়ায় আপনার ত্বক কোমল থাকে।

লিপ বাম : রঙিন এবং সুবাসিত লিপবাম শীতের জন্য উপযোগী নয়। এইগুলো সাধারণত ঠোঁটকেই রঙিন করে। সুগন্ধহীন সাধারণ ঘন লিপবাম বেছে নিন। যেটা আপনার ঠোঁটে ময়েশ্চারাইজার ধরে রাখবে এবং ঠোঁট ফাটা থেকে রক্ষা করবে।

বডিওয়াশ : আবহাওয়া পরিবর্তনের কারণে আপনার শরীরের চামড়া রুক্ষ হয়। এতে ত্বক নিস্তেজ ও কর্কশ দেখায়। এ কারণে গোসলের জন্য ময়েশ্চারাইজার বডিওয়াশ অথবা শাওয়ার লোশন নিতে হবে। এটা আপনার ত্বকের ময়েশ্চারাইজার ধরে রাখতে সাহায্য করবে।

ফাউন্ডেশন : শীতে ম্যাট, পাউডার ভিত্তিক ফাউন্ডেশনের চেয়ে ক্রিম জাতীয় ফাউন্ডেশন ব্যবহার করা উচিত। মাঝারি কভারেজের জন্য এটি উপযোগী। উচ্চ কভারেজের জন্য এর সঙ্গে সামান্য ময়েশ্চারাইজার মিক্স করে নিতে পারেন।

ব্লুশ : শীতে পাউডারের ব্লুশ ব্যবহারে ত্বক শুষ্ক হয়। ক্রিম ব্লুশ ব্যবহারে ত্বক উজ্জ্বল দেখায় এবং আর্দ্রতা ধরে রাখে। আপনি ক্রিম ব্লুশের বিকল্প হিসেবে হাইড্রেটিং লিপস্টিকও ব্যবহার করতে পারেন। তথ্যসূত্র : টাইমস অব ইন্ডিয়া।

You might also like

Leave a Reply

শিরোনাম