গলা খুলে গান করুন! আর অ্যাপের সাহায্যে সেরে নিন রেকর্ডিং

গান ভালবাসেন না এমন মানুষ কমই রয়েছেন! কেউ গান গেয়ে মন ভরান, কেউ গান শুনেই! গান শোনার জন্য তো অনেক অ্যাপ রয়েছেই। ইউটিউব, সাউন্ডক্লাউড-সহ বেশ কয়েকটা প্ল্যাটফর্মে সহজে গান আপলোডও করা যায়। কিন্তু খালি গলায় গাওয়া গান সব সময় আপলোড করার মতো হয় না। সেক্ষেত্রে যন্ত্রাণুষঙ্গ প্রয়োজন। চিন্তা নেই, তেমন অ্যাপও রয়েছে হাতের সামনে। তাই আর দেরি না করে স্মার্টফোনকে কাজে লাগিয়ে ফেলুন!

• রেকর্ডিং স্টুডিও লাইটের মাধ্যমে আপনি গান রেকর্ডিংয়ের সঙ্গে বেশ কিছু ইনস্ট্রুমেন্ট ফাইল ব্যবহার করতে পারবেন। প্রত্যেকটাই এমপিথ্রি ফরম্যাটে হবে। রেকর্ডিংয়ের পরে এডিট করার সুযোগও পাবেন। নিখুঁত করার জন্য।
• মিক্স প্যাড মিউজিক মিক্সার ফ্রি— এই অ্যাপের প্রধান বৈশিষ্ট, মিক্স-আপ। অর্থাৎ একটা গানের সঙ্গে আরেকটা গান মিশিয়ে নেওয়া। এডিটিং তো করতেই পারবেন। এছাড়া কমপ্রেশন, রিভার্বের মতো বেশ কিছু স্পেশ্যাল রেকর্ডিং এফেক্টের সুবিধেও রয়েছে।
• আইস্কাইসফ্‌ট অডিও রেকর্ডার অ্যাপের মাধ্যমে রেকর্ডিংয়ের সঙ্গে গান ডাউনলোডও করতে পারবেন। তিন হাজারেরও বেশি গান ডাউনলোড করা যাবে। রেডিও স্টেশন থেকে গান ডাউনলোড করার সুবিধেও রয়েছে। এক অ্যাপেই সব! এছাড়া যে কোনও গান সম্পর্কে যাবতীয় তথ্য পেয়ে যাবেন এই অ্যাপেই।

• সাউন্ড অ্যান্ড ভয়েস রেকর্ডার-এএসআর। মিউজিক রেকর্ডিংয়ের এই অ্যাপের মাধ্যমে গান রেকর্ডিংয়ের সময় বিভিন্ন সাউন্ড এফেক্ট ব্যবহার করতে পারবেন গানে। থ্রিজিপি, এমপিফোর, এএসি-সহ বিভিন্ন ফরম্যাটেই গান তৈরি করতে পারবেন। এডিটিং-সহ আরও নানা সুবিধে তো রয়েছেই এই অ্যাপে। গানে ভুবন ভরিয়ে দিন!

সূত্রঃ এবেলা ।

You might also like

Leave a Reply

শিরোনাম